করোনাভাইরাস: কোয়াবের তহবিলে ৯১ ক্রিকেটারের বেতনের অর্ধেক

জাতীয় দলের ২৭ ক্রিকেটার তহবিল গঠন করে ৩০ লাখ টাকা তুলে এগিয়ে এসেছেন অসহায় ও দরিদ্র মানুষকে সাহায্য করতে। মার্চ মাসের বেতনের অর্ধেক দিয়েছেন মাশরাফী-তামিম-মুশফিকরা। এবার এগিয়ে এলেন দেশের প্রথম শ্রেণির ক্রিকেটাররা। বেতনের আওতায় পড়েন এমন ৯১ ক্রিকেটার কোয়াবের সহায়তা ফান্ডে দিলেন এক মাসের বেতনের অর্ধেক টাকা।

করোনাভাইরাসের কারণে জনজীবন স্থবির হয়ে পড়ায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। সরকারি ঘোষণা না আসা পর্যন্ত আয়ের জন্য ঘর ছেড়ে বের হতে পারবেন না তারা। কঠিন সময়ে অসহায় এ মানুষের পাশে দাঁড়াতে বুধবার তহবিল গঠন করে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

একদিন পরই মিলল সাড়া। বিসিবির তালিকাবদ্ধ ও বেতনপ্রাপ্ত প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত অংশ নেয়া ৯১ ক্রিকেটার বেতনের অর্ধেক দেয়ার খবরটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে কোয়াব।

বর্তমান ও সাবেক ক্রিকেটার, সকল ক্রিকেট সংগঠক, ক্রিকেট অনুরাগীদের সমন্বয়ে কমিটি গঠন করে মানুষকে আর্থিক সহায়তা দেবে কোয়াব। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয় শুধুমাত্র ফান্ড সংগ্রহ নয়, দুস্থ ও দরিদ্র মানুষের কাছে সুষমভাবে সহায়তা কার্যক্রম নিশ্চিত করতে চায় তারা।

উপদেষ্টা কমিটির দিক নির্দেশনায় আহ্বায়ক কমিটি রাজধানী ঢাকাসহ যথাসম্ভব সকল বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে কোয়াবের সহায়তা কার্যক্রম পরিচালিত করবে। ইতোমধ্যে ব্যক্তি পর্যায়ে যে সকল বর্তমান ও সাবেক ক্রিকেটার অসহায় মানুষের পাশে আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন, তাদেরকে সাধুবাদ জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

কোয়াবের কার্যক্রমে উপদেষ্টা কমিটির প্রধান হিসেবে আছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সভাপতি নাঈমুর রহমান দুর্জয় আছেন আহ্বায়ক কমিটির প্রধান হিসেবে। জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আছেন কমিটিতে।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close