কারাগার থেকে আদালতে ওসি মোয়াজ্জেম

নিউজ ডেস্ক : ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে করা মামলার রায় আজ।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে কারাগার থেকে আদালতে নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মোয়াজ্জেমকে আদালতে তোলা হয়।

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার রায় আজ। সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন আলোচিত এ মামলার রায় ঘোষণা করবেন।

রায়ে ওসি মোয়াজ্জেমের সর্বোচ্চ সাজা ১৫ বছরের কারাদণ্ডের দাবি জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

গত ২০শে নভেম্বর  রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন রায় ঘোষণার জন্য আজকের তারিখ নির্ধারণ করেন। ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬, ২৯ ও ৩১ তিন ধারায় চার্জ গঠন করে বিচার শুরু করে ট্রাইব্যুনাল। মামলাটি ১৭ কার্যদিবস শেষে রায়ের পর্যায়ে আসে।

মামলাটিতে ১৫ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। সোনাগাজীর ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করতে থানায় গিয়েছিলেন নুসরাত জাহান রাফি।  সে সময় ওসি মোয়াজ্জেম তার অভিযোগ গ্রহণ না করে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন এবং ওই জিজ্ঞাসাবাদের ভিডিও ধারণ করে অনলাইনে ছড়িয়ে দেন।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close