ঢাবির ‘ক’ ইউনিটের সংশোধিত ফল প্রকাশ

নিউজ ডেস্ক : ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্থগিত হওয়া ‘ক’ ইউনিটের ফল পুনরায় প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ রবিবার (২৭শে অক্টোবর) রাত পোনে ৮টার দিকে ফলাফল প্রকাশ করা হয়। এবারের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৭৯৫ আসনের বিপরীতে ৮৮ হাজার ৯৯৬ জন শিক্ষার্থী আবেদন করেন। এরমধ্যে, ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৮৫ হাজার ৮৭৯ জন শিক্ষার্থী। এর মধ্যে, ১৩ হাজার ৬শ’ ৮৫জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এবারের ‘ক’ ইউনিটে পাশের হার ১৫ দশমিক ৯৩ ভাগ।

এবারের ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া, যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে মেসেজ পাঠিয়ে ফল জানা যাবে।

‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৮শে অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র- ছাত্রীদের কোটার ফরম ২৮শে অক্টোবর থেকে ৩রা নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৮শে অক্টোবর থেকে ৩রা নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

গত ২০শে অক্টোবর ‘ক’ ইউনিটের ফলাফল ঘোষণার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান অভিভাবকরা। পরে, বিষয়টি বিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর ফলাফল স্থগিত করার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়। ওই সময় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ফলাফল পর্যালোচনা করে শিগগিরই ফলাফলা প্রকাশ করা হবে।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close