দেশের সর্বত্র ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছবে

ল্যাপটপ মেলার পর্দা উঠলো

নিউজ ডেস্ক : দেশের সব ইউনিয়নে হাইস্প্রিড ব্রডব্যান্ড ইন্টার্নেট সেবা পৌঁছে যাবে ২০২০ সালের মধ্যে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘ইসেট ল্যাপটপ ফেয়ার ২০১৯’ এর প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মোস্তফা জব্বার বলেন, আমাদের দেশে প্রযুক্তির অনেক উন্নতি হয়েছে। সামনে কি যে পরিবর্তন আসছে তা আমরা কল্পনাও করতে পারছি না। দেশে ২০০৮ সালে ৮ লক্ষ মানুষ ইন্টারনেট ব্যবহার করত। আর বর্তমানে সাড়ে ৯ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। তাহলে বোঝাই যাচ্ছে ১০ বছরে কি ধরনের পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, দেশে ভয়েস কলে কথা বলার হার কমছে। আর কিছুদিন পর দেখা যাবে কেউ আর ভয়েস কলে কথা বলে না। সবাই ইন্টারনেট এর মাধ্যমে ভিডিও বা অডিও কলে কথা বলবে। তিনি সকলকে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। কারণ এতে বড় ধরনের চ্যালেঞ্জ ও সম্ভাবনা রয়েছে।

আজ সকাল থেকেই শুরু হয়েছে ৩ দিনব্যাপী এই ‘ইসেট ল্যাপটপ ফেয়ার ২০১৯’। মেলায় বিভিন্ন প্যাভিলিয়ন ও স্টলে আসুস, ডেল, এইচপি, লেনোভো ব্র্যান্ডের ল্যাপটপ প্রদর্শন ও বিক্রি হচ্ছে। মেলা উপলক্ষে বিভিন্ন ল্যাপটপে ছাড় ও নানা উপহারের ঘোষণা দিয়েছে বিপণনকারী প্রতিষ্ঠানগুলো।

মেলার আয়োজক এক্সপো মেকার সূত্রে জানা গেছে, এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২১তম ল্যাপটপ প্রদর্শনী। এবারের আয়োজনে একটি টাইটেল স্পনসর প্যাভিলিয়ন, চারটি স্পনসর প্যাভিলিয়ন, ২৬টি মিনি প্যাভিলিয়ন ও ১০টি স্টলে ল্যাপটপ ও প্রযুক্তিপণ্য প্রদর্শন করা হচ্ছে। মেলার প্রধান পৃষ্ঠপোষক ইসেট। সহপৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আসুস, ডেল, এইচপি ও লেনোভো।

মেলার আয়োজক মোহাম্মদ খান জানিয়েছেন, এবারের মেলা তরুণদের আকর্ষণ করবে। ল্যাপটপের পাশাপাশি মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস নিয়ে হাজির হয়েছে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।

জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি আনুষঙ্গিক যন্ত্রাংশও পাওয়া যাবে। সব ধরনের পণ্যেই পাওয়া যাবে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।

প্রদর্শনীতে পাওয়া যাবে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষঙ্গিক গ্যাজেট। মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হবে।

তিন দিনব্যাপী এ মেলা চলবে আগামী ১৩ জুলাই শনিবার প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় প্রবেশমূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরে বা পরিচয়পত্র দেখিয়ে বিনা মূল্যে ঢুকতে পারবে।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close