পাকিস্তান থেকে সুখবর দিলো বাংলাদেশ নারী দল

স্পোর্টস ডেস্ক : একদিন আগেই ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টিতে জয় পেয়েছে বাংলাদেশ জাতীয় দল। এবার লাহোরে পাকিস্তানের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ নারী দল।

সোমবার সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তানের নারীরা। শেষ পর্যন্ত ১ উইকেটে জয় তুলে নিয়েছে রুমানা আহমেদের দল।

গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান দল। ৪৮.৪ ওভারে সব উইকেট হারিয়ে ২১০ রান করতে সক্ষম হয় তারা।বাংলাদেশ অধিনায়ক রুমানা তিনটি উইকেট তুলে নেন।

সালমা খাতুন দুটি ও পান্না ঘোষ একটি করে উইকেট শিকার করেন।ব্যাট করতে নেমে দুই ওপেনার মুর্শিদা খাতুন ৪৪ ও শারমিন সুলতানা ২৭ রানের ইনিংম খেলেন।

মিডল অর্ডারে ফারজানা হক ৬৭ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন। ৩১ রান তুলে ফারজানাকে সহায়তা করছিলেন রুমানা। তবে শেষ দিকে ব্যাটিং অর্ডারে ধস নামে।

হাল ধরেন জাহানারা আলম ও নাহিদা আক্তার। এক উইকেট ও এক বল হাতে থাকতে জয় তুলে নেয় টাইগ্রেসরা।গেল ২৩ অক্টোবর পাকিস্তান পৌছায় বাংলাদেশের মেয়েরা।

এরপর ২৬, ২৮ ও ৩০ অক্টোবর তিনটি টি-টোয়েন্টিতে অংশ নেয় দল দুটি। যদিও ছোট ফরম্যাটের একটি ম্যাচেও জয় পাইনি সালমা খাতুন-জাহানারা আলমরা।

২ নভেম্বর দুই ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে দুর্দান্ত বোলিং করে স্বাগতিকদের ২১৫ রানে রুখে দেয় টাইগ্রেসরা। যদিও শেষ পর্যন্ত ২৯ রানে হারতে হয়েছিল সফরকারীদের।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close