‘পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে ভারত নির্ভরতা কমাতে হবে’

নিউজ ডেস্ক : পেঁয়াজ ব্যবসায়ীদের যৌক্তিক মুনাফা করার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুন্সী।

তিনি বলেন, ক্রাইসিস আমাদের আছে। আল্লাহর ওয়াস্তে, ইথিকাল প্রফিটটা করেন, লজিক্যাল প্রফিটটা করেন। আমাদের ক্রাইসিস যাচ্ছে। এই ক্রাইসিস আমাদের সারাজীবন থাকবে না।

আমাদের একটা শিক্ষা হয়েছে। এই ক্রাইসিস আমরা ফেস করবো। ইনশাল্লাহ, আমরা ওভারকামও করব।

আজ মঙ্গলবার রাজধানীর পল্টনে অবস্থিত হোটেল ফারর্সের হল রুমে ‘নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী সমাজের করণীয়’- শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটি এই সভার আয়োজন করে।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় দলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুছ ছাত্তার প্রমুখ বক্তব্য রাখেন।

টিপু মুন্সী বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণের একটাই পথ স্বয়ংসম্পূর্ণতা অর্জন, ভারতের ওপর নির্ভরতা কমানো। আগামী ৩ বছরে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবে।

বাজার নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, বাজারে অস্থির অবস্থা বিরাজ করছে, দায়িত্বশীল দল হিসেবে এ সময় আওয়ামী লীগ নিশ্চুপ থাকতে পারে না।

দাম বাড়ানোর কোনো যৌক্তিক কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অস্বস্তিতে রাখলে দেশ অস্বস্তিতে থাকবে।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close