বুধবার থেকে বাণিজ্য মেলা শুরু

নিউজ ডেস্ক : আগামী বুধবার (১ জানুয়ারি) শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর শেরেবাংলানগরে মাসব্যাপী এই মেলার উদ্বোধন করবেন। এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০টি প্যাভিলিয়ন ও স্টল থাকছে।

বরাবরের মতো এবারও বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইবিপি) যৌথভাবে মেলার আয়োজন করেছে।

ইপিবির মহাপরিচালক অভিজিৎ চৌধুরী জানান, ইতিমধ্যে মেলার সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। দেশীয় ও বিদেশি দর্শনার্থীদের জন্য সব ধরনের নিরাপত্তা নেওয়া হয়েছে। মেলা সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে বলে তিনি জানান।

ইপিবি সূত্র জানায়, মেলায় থাকছে মা ও শিশু কেন্দ্র, শিশুপার্ক, ই-পার্ক ও পর্যাপ্ত এটিএম বুথ। থাকছে রেডিমেড গার্মেন্ট পণ্য, হোমটেক্স, ফেব্রিক্স পণ্য, হস্তশিল্প, পাট ও পাটজাত পণ্য, গৃহস্থালি ও উপহার সামগ্রী, চামড়া ও চামড়াজাত পণ্য। আরো থাকবে তৈজসপত্র, সিরামিক, প্লাস্টিক পলিমার পণ্য, কসমেটিকস হারবাল ও প্রসাধনী সামগ্রী। থাকবে খাদ্য ও খাদ্যজাত পণ্য, ইলেকট্রিক ও ইলেকট্রনিকস সামগ্রী, ইমিটেশন ও জুয়েলারি, নির্মাণ সামগ্রী ও ফার্নিচার সামগ্রী।

মেলায় সব মিলিয়ে ৪৫০টি স্টল থাকবে। এর মধ্যে রয়েছে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল ও খাবারের দোকান। গত বছর মেলায় প্রবেশের মূল্য ৩০ টাকা থাকলেও এ বছর নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। অবশ্য অপ্রাপ্তবয়স্কদের জন্য তা ২০ টাকা। এবারও অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা রাখা হয়েছে।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close