বেসিক ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো বাতিলের সিদ্ধান্ত স্থগিত

নিউজ ডেস্ক : বেসিক ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো বাতিল করে ব্যাংকটির কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা কমিয়ে অর্থ মন্ত্রণালয়ের ‘চাকরি আদেশ ২০১৫’ অনুযায়ী করার সিদ্ধান্ত এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এছাড়াও বেসিক ব্যাংকের কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা কমিয়ে আনার সিদ্ধান্ত কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। ব্যাংকটির পরিচালনা পর্ষদসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

লোকসানের কথা বলে গত বছরের ১১ ডিসেম্বর ব্যাংকটির পরিচালনা পর্ষদের ৪৮৭ তম সভায় নিজস্ব বেতন কাঠামো বাতিল করে কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা অর্থ মন্ত্রণালয়ের ‘চাকরি আদেশ ২০১৫’ অনুযায়ী করার সিদ্ধান্ত নেয়। যার ফলে ব্যাংকটির কর্মকর্তা-কর্মচারীদের বেতন প্রায় অর্ধেকে নেমে আসার প্রেক্ষাপট তৈরি হয়।

এমন অবস্থায় নিজস্ব বেতন কাঠামো বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গত সপ্তাহে হাইকোর্টে রিট করেন বেসিক ব্যাংকের জেনারেল ম্যানেজার আবু মো. মোফাজ্জল, ডেপুটি জেনারেল ম্যানেজার সঞ্জয় কুমার দত্তসহ ছয় কর্মকর্তা। সে রিটের শুনানি নিয়ে হাইকোর্টে রুলসহ আজ আদেশ দিলেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। তার সঙ্গে ছিলেন আইনজীবী সুবীর নন্দি দাস। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close