সরফরাজের অধিনায়কত্ব কেড়ে নেয়া ইস্যুতে পাকিস্তানে বিক্ষোভ

স্পোর্টস ডেস্ক : সরফরাজ আহমেদের অধিনায়কত্বে ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত ফল পায়নি পাকিস্তান। সবশেষ লাহোরে শ্রীলংকার দ্বিতীয় সারির দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান।

দলের বাজে পারফরম্যান্সের কারণে কঠোর সমালোচনার মুখে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে সরফরাজ আহমেদকে। তবে বিষয়টি মেনে নিতে পারছেন না সরফরাজের ভক্ত-সমর্থকরা।

যে কারণে রোববার বিকাল ৪টায় করাচিতে বিক্ষোভের ডাক দিয়েছেন সমর্থকরা। সরফরাজকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার প্রতিবাদে মানববন্ধন করবেন ভক্তরা। পাকিস্তানি গণমাধ্যমে সরফরাজ ভক্তদের প্রতিবাদের খবর বেশ ফলাও করে প্রচার করেছে। ‘সরফরাজের পাশে দাঁড়াও’ এই স্লোগান নিয়ে সমর্থকরা প্রচারণা চালাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সরফরাজকে দলে নেয়ার জন্যই মূলত তাদের দাবি কিংবা প্রতিবাদ। টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব হারানোর পাশাপাশি সরফরাজ এই দুই দল থেকেও বাদ পড়েছেন।

অধিনায়ক সরফরাজের অধীনে পাকিস্তান আইসিসি চ্যাম্পিয়ন ট্রফি জয়লাভ করে। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে আরোহণ করে, এ ছাড়া টেস্টেও এসেছে কিছু সাফল্য। পাকিস্তানের রয়েছেন তারকা ক্রিকেটার সরফরাজের অনেক সমর্থক। আর তাই তারা প্রিয় ক্রিকেটারের এমন নিয়তি যেন মেনেই নিতে পারছেন না।

প্রসঙ্গত, আসন্ন অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান আজহার আলী। আর টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন ইনফর্ম ব্যাটার বাবর আজম। আগামী নভেম্বর-ডিসেম্বরে অজিদের ঘরে আতিথ্য নেবে তারা।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close