সাকিবদের আন্দোলনে ফিকা’র সমর্থন

স্পোর্টস ডেস্ক : ১১ দফা দাবিতে উত্তাল ক্রিকেট পাড়া। দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্ট সময়ের জন্য সব ধরণের ক্রিকেট বয়কট করেছেন দেশের পেশাদার ক্রিকেটাররা। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমসহ প্রায় সব সিনিয়র ক্রিকেটারই যোগ দিয়েছেন আন্দোলনে। এবার তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেটার এসোসিয়েশন ফিকা।

তাদের নিজস্ব ওয়েব সাইটে এক বিবৃতিতে ফিকার চেয়ারম্যান টনি আইরিশ বলেন,“খেলোয়াড়দের পেশাদার ক্রিকেটার হিসাবে প্রযোজ্য ন্যায্য শর্ত সুরক্ষার জন্য একত্রিত হয়ে এবং একসাথে অবস্থান নেওয়ার জন্য বাংলাদেশের খেলোয়াড়দের প্রশংসা করেন ফিকা। বাংলাদেশে খেলোয়াড়দের সংগ্রহের জন্য চ্যালেঞ্জপূর্ণ পরিবেশ থাকা সত্ত্বেও এটি ঘটেছে এবং আমরা গুরুত্বপূর্ণ ক্রিকেট দেশ হিসাবে যে বিষয়টি বিবেচনা করি তাতে খেলোয়াড়দের সাথে যেভাবে আচরণ করা দরকার তার পরিবর্তনের প্রয়োজনীয়তার সুস্পষ্ট ইঙ্গিত। ”

“এটা আমাদের কাছেও স্পষ্ট যে বাংলাদেশের খেলোয়াড়রা গুরুত্বপূর্ণ ক্যারিয়ারে তাদের প্রভাবিত করে এবং তাদের জীবিকা নির্বাহ করে এমন গুরুত্বপূর্ণ বিষয়গুলির বিষয়ে শ্রদ্ধা বা শ্রদ্ধা বোধ করে না। প্লেয়ারদের কণ্ঠ, এবং সম্মিলিত প্রতিনিধি হওয়া প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের ভূমিকা এবং এটি আমাদের কাছে উদ্বেগের বিষয় যে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (সিডব্লিউএবি) এই ভূমিকা পালন করে না বলে মনে হয়। খেলোয়াড়দের জন্য খুব জটিল সময়ে। এটি দেখে আরও উদ্বেগের বিষয় মনে হয় যে, কোয়াব কর্মকর্তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পদে রয়েছেন। ”

“বিষয়গুলির সম্মিলিত প্রকৃতি প্রদত্ত আমরা বিশ্বাস করি যে এই সময়ের মধ্যে খেলোয়াড়দের জন্য তার সমর্থন এবং সহায়তা দেওয়ার জন্য ফিকা এর পক্ষে গুরুত্বপূর্ণ।”

এছাড়াও ফিকার সদস্য হিসেবে বাংলাদেশে কোয়াবের থাকার বিষয়টিও নতুন করে পর্যালোনা করবে বলে জানিয়েছে ফিকা।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close