সিরিয়া-ইরাক সীমান্তে ইসরাইলি হামলা

হাশদ আশ-শাবির ৮ যোদ্ধা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের কয়েক দফা বিমান হামলায় ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির অন্তত আট যোদ্ধা নিহত হয়েছেন। ইরাক সীমান্তের কাছে সিরিয়ার পূর্বাঞ্চলে ইসরাইল বিমান হামলা চালিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে যেসব সংগঠন সক্রিয়ভাবে লড়াই করেছে হাশদ আশ-শাবি হচ্ছে তার একটি।-পার্সটুডে।

ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা ‘‌সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস‌’ জানিয়েছে, আজ (শুক্রবার) সকালের দিকে ইসরাইলি বিমান থেকে সিরিয়ার পূর্বাঞ্চলীয় এলাকায় বেশকিছু ট্রাক ও অস্ত্র গুদামে হামলা চালানো হয়। সিরিয়ান অবজারভেটরি বলেছে, অজ্ঞাতপরিচয় বিমান ওই এলাকায় হামলা চালায় তবে লেবাননের গণমাধ্যম আল-মায়াদিন বলেছে, ইসরাইলি বিমান ওই হামলা চালিয়েছে।

সিরিয়ান অবজারভেটরির প্রধান রামি আব্দুর রহমান জানান, বিমান হামলায় হাশদ আশ-শাবির অন্তত আটজন নিহত হয়েছেন। সিরিয়া এবং ইরাকের সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে দেশটির সামরিক বাহিনীর পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন লড়াই করলেও ইহুদিবাদী ইসরাইল এবং মার্কিন সেনারা প্রায় সময়ই এসব সংগঠনের উপর বিমান হামলা চালায়।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close