হুমায়ূন আহমেদ স্মরণে টিভিতে নানা আয়োজন

বিনোদন ডেস্ক: বরেণ্য কথাসাহিত্যিক, নাট্যনির্মাতা ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে বিভিন্ন চ্যানেল তার স্মরণে আয়োজন করে অনুষ্ঠানমালা। চ্যানেল আইয়ে রাত ৭টা ৫০ মিনিটে প্রচার হবে হুমায়ূন আহমেদের নাটক কাহিনী নিয়ে নির্মিত নাটক ‘প্যাকেজ সংবাদ’। শামীমা নাজনীনের পরিচালনায় এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, শমী কায়সার, তারিন, আবদুল কাদের, আতাউর রহমান, ওয়াহিদা মল্লিক জলি, আমীরুল হক চৌধুরী, নাজমা আনোয়ার প্রমুখ।

এনটিভিতে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে প্রচার হবে ‘শুভ সন্ধ্যা’ অনুষ্ঠানের বিশেষ পর্ব। এতে অতিথি থাকবেন অভিনেতা মাজনুন মিজান। এ ছাড়াও রাত ১১টায় প্রচার হবে ‘হুমায়ূন আহমেদের গানে যুগলবন্দি’। এটি উপস্থাপনায় রয়েছেন ফারাহ শারমিন।

মাছরাঙা টেলিভিশনে রাত ৯টায় প্রচার হবে নাটক ‘হুমায়ূন সমীপে’। শৌর্য দীপ্ত সূর্যের রচনা ও পরিচালনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা, নাজিয়া হক অর্ষা, শিল্পী সরকার অপু, আহসান কবির, খলিলুর রহমান কাদেরী, বিভা সরকার প্রমুখ।

সুযশ নামে হুমায়ূন আহমেদের এক ভক্তের নানা কাণ্ডকারখানা এবং এই লেখকের মৃত্যুর পর কীভাবে তার জীবন যাপন পাল্টে গেছে, তা নিয়ে গড়ে উঠেছে এই একক নাটকের কাহিনী।

আরো দেখাও

সম্পর্কিত নিবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close