১০ জানুয়ারি থেকে শুরু বিশ্ব ইজতেমা

নিউজ ডেস্ক : রাজধানীর সন্নিকটে টঙ্গীর ‘কহর দরিয়া’ খ্যাত তুরাগ নদের তীরে আগামী ১০ জানুয়ারি শুক্রবার শুরু হবে ৫৫তম বিশ্ব ইজতেমা। আগত মুসল্লিদের জন্য প্রস্তুত ১৬০ একর বিস্তৃত ইজতেমা ময়দান।

বিশ্ব ইজতেমা শুক্রবার শুরু হয়ে ১২ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে প্রথম দাপ শেষ হবে । এরপর চারদিন বিরতি দিয়ে দ্বিতীয় দাপ ১৭ জানুয়ারি শুরু হয়ে ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, মুসল্লিদের সেবায় অস্থায়ী টয়লেট নির্মাণ, গভীর নলকূপ স্থাপন, নিরাপত্তা বেষ্টনী নির্মাণ, চতুর্দিকে মুসল্লিদের চলাচলের সুবিধার্থে বৈদ্যুতিক বাতির ব্যবস্থাসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এব্যাপারে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির দু’টি অংশের মধ্যে মতপার্থক্য রয়েছে। শত মতপার্থক্য থাকা সত্ত্বেও বিশ্ব ইজতেমা সফলভাবেই হবে। বিশ্ব ইজতেমা উপলক্ষে ময়দান ও এর আশপাশে আইনশৃংখলা পরিস্থিতি জোরদার করা হবে এবং দুই পক্ষই শান্তিপূর্ণভাবে ইজতেমার কার্যক্রম শেষ করবে সেই লক্ষে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা থাকবে।

আরো দেখাও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close